ওয়ানডেকে বিদায় বলে দিলেন মালিঙ্গা

বিশ্বকাপে ইঙ্গিত দিয়েছিলেন শীঘ্রই ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলবেন শ্রীলঙ্কার তারকা পেসার লাসিথ মালিঙ্গা। আসন্ন বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়েই ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলবেন এ ক্রিকেটার। ওয়ানডে ক্রিকেটকে বিদায় বললেও চালিয়ে যাবেন টি-টোয়েন্টি ক্রিকেট।

ক্রিকেটে মালিঙ্গা পরিচিত লাভ করে তার অদ্ভুত বোলিং অ্যাকশনের কারণে। বল হাতে অনেকবারই দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন তিনি। তার এ অদ্ভুত বোলিং অ্যাকশনের কারণে নাম দেওয়া হয়েছিল ‘স্লিঙ্গা’। তবে এ মালিঙ্গাকে আর বেশিদিন আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে দেখা যাবে না মালিঙ্গাকে। আসন্ন বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়েই ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলবেন তিনি।

ইংল্যান্ডে অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপের সময়ই ঘোষণা দিয়ে রেখেছিলেন বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলবেন তিনি। তবে পুরো সিরিজ খেলবেন না মালিঙ্গা। বাংলাদেশের বিপক্ষে কলম্বোয় প্রথম ওয়ানডে খেলেই ওয়ানডে ফরম্যাটকে বিদায় বলবেন তিনি। শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড থেকে পুরো সিরিজ খেলার আবেদন করলেও মালিঙ্গা তার সিদ্ধান্তেই অটল।

ওয়ানডে ক্রিকেটকে বিদায় বললেও চালিয়ে যাবেন টি-টোয়েন্টি খেলা। আগামী বছর অস্ট্রেলিয়ায় বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। মালিঙ্গার ইচ্ছে আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলবেন তিনি। বিশ্বকাপেও দলে জায়গা পাওয়া নিয়ে অনেক কথা উঠেছিল। মূলত ফিটনেসের কারণে তাকে দলে নিতে চায়নি।